কুষ্টিয়া দৌলতপুরে ত্রিমুখী সড়কের মাঝখানে অবস্থিত পল্লী বিদ্যুতের খুঁটি , প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

144

জিল্লুর রহমান: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ,দৌলতপুর থানা বাজার থেকে মিরপুর গুরুত্বপূর্ণ সড়কের মাঝখানে অর্থাৎ রিফাইতপুর বাজারের মেন ত্রিমুখী সড়কে, পল্লী বিদ্যুতের  বিপজ্জনক খুঁটির কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ও প্রাণহানীর আশঙ্কা করছেন গুরুত্বপূর্ণ ওই সড়কে চলাচলকারী ও স্থানীয়রা।

দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের রিফাইতপুর বাজার ত্রিমুখী ঘোনা নামক স্থানে দৌলতপুর থানা বাজার টু মিরপুর এবং  ঠিক বাম দিকে আল্লার দরগা  সড়ক। গুরুত্বপূর্ণ এই সড়কের ঠিক ত্রিমুখী স্থানের মাঝে দাঁড়িয়ে রয়েছে পল্লী বিদ্যুতের এই খুঁটি টি। বিভিন্ন মহলে বলা হলেও এখনও সরানো হয়নি খুঁটি টি। ফলে প্রতিদিন ওই স্থানে ঘটছে দুর্ঘটনা। বিশেষ করে রাতে চলাচলের ক্ষেত্রে দুর্ঘটনার কবলে পড়ছে বিভিন্ন যানবাহন।

এলাকাবাসী জানান, তারা বেশ কয়েকবার পল্লী বিদ্যুৎ সমিতি এবং সড়ক বিভাগকে এ বিষয়ে জানিয়েছেন। কিন্তু দুটি প্রতিষ্ঠানেই এ ব্যাপারে কোনো উদ্যোগ নেয়নি। এলাকাবাসি আশঙ্কা প্রকাশ করে জানান, বিদ্যুতের খুঁটি টিতে ধাক্কা লেগে বিদ্যুতের তার যানবাহন বা মানুষের উপর পড়লে মারাত্মক দুর্ঘটনাসহ প্রাণহানীরও ঘটনা ঘটতে পারে। তাই এলাকাবাসির দাবি বৈদ্যুতিক খুঁটি টি অতি তারাতারি যেন রাস্তার মাঝখান থেকে সরানো হয়।